আপনার ফোন নম্বরের সাথে লিঙ্ক করা সমস্ত জিমেইল অ্যাকাউন্ট খুঁজুন।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ২৩৪ বার পঠিত
আপনার ফোন নম্বরের সাথে লিঙ্ক করা সমস্ত জিমেইল অ্যাকাউন্ট খুঁজুন।

জিমেইল হল গুগল দ্বারা প্রদত্ত বিনামূল্যে ইমেইল সার্ভিস। কিন্তু, যদি আপনার জিমেইল অ্যাকাউন্টগুলির একটি তালিকা না রাখেন, তবে অনেকদিন পর হয়তো আপনি আপনার তৈরি কিছু জিমেইল অ্যাকাউন্ট ভুলে যেতে পারেন। তাহলে, সব জিমেইল অ্যাকাউন্ট খুঁজে কোন উপায় আছে কি?

যখন আপনি জিমেইল অ্যাকাউন্ট তৈরি করেছিলেন তখন নিচ্চই আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধারের জন্য আপনি হয়তো ফোন নম্বর বা ইমেল ঠিকানা যোগ করেছেন।আপনি যদি তা করে থাকেন তাহলে আপনি যথেষ্ট ভাগ্যবান। সুতরাং, এই আর্টিকেলে আমি আপনাকে বলব কিভাবে আপনি আপনার ফোন নম্বর বা ইমেল ঠিকানা সংযুক্ত সমস্ত জিমেইল অ্যাকাউন্টগুলি খুঁজে পেতে পারেন। আসুন দেখি কিভাবে?

আপনি যদি একাউন্ট রিকোভারি বা পুনরুদ্ধারের জন্য ফোন নম্বর বা ইমেল ঠিকানাটি দিয়ে থাকেন তাহলে এটি কতটা নিরাপদ তা দরকারের সময় বুঝতে পারবেন।এই রিকোভারি বিশদগুলির মাধ্যমে গুগল আপনার জিমেইল অ্যাকাউন্টটি খুব সহজে খুঁজে পেতে সাহায্য করে।এই রিকোভারির জন্য শুধুমাত্র ফোন নম্বর এবং সঠিক প্রথম ও শেষের নাম প্রয়োজন হবে।

আপনার এক বা একাধিক একাউন্ট যদি একই রিকোভারি ফোন নম্বর ও নামে থাকে তাহলে লিস্টে আপনার ঐ নাম ও ফোন নম্বরের সকল জিমেইল একাউন্টগুলি দেখতে পাবেন। সুতরাং, চলুন প্রক্রিয়াটি শুরু করা যাক:

ধাপ ১: প্রথমে এখানে ভিজিট করুন: আমার অ্যাকাউন্ট খুঁজুন। স্বাগত পর্দায়,  আপনি রিকোভারি বিবরণগুলির সাহায্যে আপনার জিমেইল অ্যাকাউন্টের নাম পুনরুদ্ধার করার একটি বিকল্প পথ পাবেন। এখানে শুধু সংশ্লিষ্ট ফোন নম্বর অথবা ইমেল ঠিকানা লিখুন এবং পরবর্তীতে ক্লিক করুন।

ফোন নম্বর বা ইমেইল ঠিকানা দিয়ে জিমেইল একাউন্ট রিকোভারিধাপ ২: পরবর্তী উইন্ডোর সংশ্লিষ্ট টেক্সট বক্সে আপনাকে অবশ্যই প্রথম নাম ও শেষ নাম লিখতে হবে।

ধাপ ৩:  গুগল তার ডাটাবেস পরীক্ষা করবে এবং যদি আপনার দ্বারা প্রদত্ত তথ্য সঠিক হিসাবে পাওয়া যায় তবে এটি আপনার প্রবেশ করানো রিকোভারি ফোন নম্বর অথবা ইমেল ঠিকানাতে একটি যাচাইকরণ কোড পাঠাবে। এরপর শুধু টেক্সট বাক্সে এই যাচাইকরণ কোডটি লিখুন।

ধাপ ৪:  এখানে আপনি আপনার সমস্ত জিমেইল একাউন্ট একটি লিস্ট আকারে পাবেন যদি একই রিকোভারি ফোন নম্বর ও নামে থাকে।

আপনার জিমেইলের সাথে ফোন নম্বর লিঙ্ক থাকার কারনে আপনার জিমেইল ঠিকানাগুলো অবশেষে পেয়ে গেলেন। এরপর আপনি খুব সহজেই পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করতে পারেন এবং আপনি যদি তাও ভুলে যান তবে আপনি আপনার পুনরুদ্ধার ফোন নম্বর অথবা ইমেল ঠিকানা দিয়ে পাসওয়ার্ড পুনরায় সেট করে নিতে পারেন।

ফেসবুক মন্তব্যসমূহ

প্রকাশনাটি শেয়ার করুন

এ জাতীয় আরো পোস্ট