Featured, Uncategorized, অনলাইনে আয়, অপারেটিং সিস্টেম, অশ্রেণীভুক্ত, অ্যানড্রয়েড, অ্যান্টিভাইরাস, অ্যাপ্লিকেশন, আইওএস, আরো, ই-কমার্স, ইন্টারনেট, ইন্টারভিউ ডেস্ক, উইকিপিডিয়া, উইন্ডোজ, উইন্ডোজ ফোন, এসইও, ওপেন সোর্স, ওয়ার্ডপ্রেস, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব রিভিউ, কম্পিউটার জগৎ, কীভাবে, গেইম রিভিউ, গ্যাজেট, গ্যাজেট রিভিউ, গ্রাফিক্স ডিজাইন, টিউটোরিয়াল, ডাউনলোড, ডোমেইন, নিরাপত্তা, পরামর্শ ও কৌশল, প্রতিবেদন, প্রোগ্রামিং কর্নার, প্রোডাক্ট রিভিউ, ফ্রীল্যান্সিং, বাংলা কম্পিউটিং, বিজ্ঞান ও প্রযুক্তির খবর, ব্রাউজার, ভিডিও এডিটিং, মোবাইল, মোবাইল রিভিউ, রিভিউ, সফটওয়্যার, সেরা তালিকা, সোশ্যাল মিডিয়া, হার্ডওয়্যার, হোস্টিং

গুগলের সর্বোচ্চ বেতনের ১৫ টি চাকরি | মাসিক যেখানে বেতন কোটির উপরে!!

  • আপডেট সময় : সোমবার, ৩০ জুলাই, ২০১৮
  • ৭৩ বার পঠিত

বিশ্বের বড় বড় কোম্পানির কথা যদি বলা হয় তবে সবার সামনে চলে আসবে যার নাম সেটা হলো গুগল। টেকজায়ান্ট গুগল কেবল আমেরিকায় নয় পুরো পৃথিবীর ভেতর এমন একটি কোম্পানি যারা তাদের কর্মীদের অনেক বেশি বেতন প্রদান করে। গুগল যে তাদের কর্মীদের অনেক ভালবাসে এটা তারই প্রমান। অবশ্য গুগলে চাকরি পাওয়াও কম কষ্ট নয় গুগলে চাকরি পাওয়ার জন্য অনেক পাহাড়-পর্বত পেড়িয়ে নানা রকম পাজেলিং টেস্ট এর মধ্য  দিয়ে এখানে প্রবেশ করতে হয়। তবে  সে কথা আজকে নয় পরবর্তী কোন আর্টিকেলে আমি সেটি নিয়ে আলোচনা করব।

আজকে আমি আপনাদের জানাব ১৫ টি চাকরি যা গুগলে খুবই ডিমান্ডফুল। এবং যাদের মাসিক বেতন এর অংকের পরিমান  এতটা বেশি যে তা আমাদের কল্পনার বাহিরে।

সিনিয়র অনলাইন সেলস ও অপারেশনস ম্যানেজার

মাসিক বেতনঃ ১ কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার টাকা

যেখানে গুগল মূলত একটি ইন্টারনেট ভিত্তিক কোম্পানি; সেহেতু এই পদটির কর্মচারী গুগল এর জন্য অনেক গুরুত্ববহ ভূমিকা পালন করে। গুগলের একজন সিনিয়র অনলাইন সেলস ও অপারেশনস ম্যানেজার কোম্পানিটির অনলাইন বিক্রয় কৌশল এবং কোম্পানির বার্ষিক নেট ইনকাম কীভাবে বৃদ্ধি করা যায় সেই কাজটি করে থাকে। গুগল এই পদটিতে খুবই দক্ষ ব্যাক্তিদেরকে নিয়োগ করে থাকে।

সিনিয়র ফিন্যান্স ম্যানেজার

মাসিক বেতনঃ ১ কোটি ৩৯ লক্ষ ৬২ হাজার টাকা

গুগল তাদের কোম্পানি পরিচালনা এবং কোম্পানিটিরর অগ্রগতির জন্য একেকসময় একেক কোম্পানি নিজেরা কিনে থাকে। যেমন মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড কিনে নেয়া, ২০০৭ সালে ইউটিউবকে কিনে নেয়া। আর এসব নিয়মতান্ত্রিক উপায়ে বাজেট এর মধ্য দিয়ে পরিচালিত করেন গুগলের যে কর্মকর্তা তিনি হলেন গুগলের সিনিয়র ফিন্যান্স ম্যানেজার।

সিনিয়র সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার

মাসিক বেতনঃ ১ কোটি ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা

একজন কম্পিউটার এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারের জীবনে কোডিং খুবই গুরুত্বপপূর্ন অংশ; আর সেই কোডিংই হল গুগলের প্রান। গুগলে এন্ট্রি লেভেলের কোডার ইঞ্জিনিয়ার থেকে শুরু করে খুবই দক্ষ ইঞ্জিনিয়ার বিদ্যমান; যারা কিনা কোডিং এ ব্যাপকভাবে পারদর্শী। গুগলে এমনই পারদর্শী সবচেয়ে বেশি কোডিং জ্ঞান সম্পন্ন ইঞ্জিনিয়ারকে এই সিনিয়র সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার এর পোস্টটি দেয়া হয়।

সিনিয়র রিসার্চ সায়েন্টিস্ট

মাসিক বেতনঃ ১ কোটি ৪৪ লক্ষ ১০ হাজার টাকা

গুগল জব লিস্টিং এর তথ্য অনুসারে রিসার্চ সায়েন্টিস্ট (সিনিয়র) পদ এর কর্মকর্তা মেশিন লার্নিং এবং আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স এর মত প্রোজেক্টে কাজ করে। সিনিয়র রিসার্চ সায়েন্টিস্ট পদের কর্মী জানেন কিভাবে কোটি কোটি ইউজার এর ডাটা অ্যানালাইজ করতে হয় এবং তা সম্পূর্ণ সিস্টেম এর কাজপ আনা যায়। গুগলের সফটওয়্যারকে আরও কার্যকরী এবং স্মার্ট বানানোর জন্য তারা কাজ করেন।

সেলস স্ট্যাটের্জি ম্যানেজার

মাসিক বেতনঃ ১ কোটি ৪৫ লক্ষ টাকা

সহজ বাংলায় বলতে গেলে এরা গুগলের বিক্রয় কৌশল পরিচালক। যেখানে গুগলের মূল ভিত্তি হল এর বিজ্ঞাপন সেবা; তাই একে গ্রাহকের কাছে আরও ভালোভাবে তুলে দেয়ার জন্য প্রয়োজন একজন দক্ষ এবং অভিজ্ঞ কর্মকর্তা। আর এখানে এই গুরু দায়িত্ব কাধে তুলে নেয়ার জন্য চলে আসে গুগলের সেলস স্ট্যাটের্জি ম্যানেজার বা বিক্রয় কৌশল পরিচালক।

Google Cambridge

সিনিয়র টেকনিক্যাল প্রোগ্রাম ম্যানেজার

মাসিক বেতনঃ ১ কোটি ৪৬ লক্ষ ১৯ হাজার টাকা

গুগলের আন্তঃ কমিউনিটি এর ভেতর বিভিন্ন রকম প্রোজেক্ট পরিচালনা, তাছাড়াও নিজের কর্ম জীবনে গুগলের অভ্যন্তরীন আরো নানারকম প্রোজেক্ট তত্ত্বাবধায়ন করা সহ তারা কোনো প্রোজেক্টে রিস্ক আছে কিনা সেটাও পর্যালোচনা করে থাকে।

Google New Office In Dublin

স্টাফ ইউজার এক্সপেরিয়েন্স ডিজাইনার

মাসিক বেতনঃ ১ কোটি ৫৪ লক্ষ ৭৬ হাজার টাকা

আরো পড়ুন:  নতুন মেমোরি কার্ড কেনার সময় এই ভুল গুলো আর কখনোই করবেন না!

কোনো অনলাইন সার্ভিস বা প্রোডাক্ট এর ইউজার পর্যায়ে ডিজাইনটা কতটা সহজ তা প্রতিটি কোম্পানির জন্য অনেক গুরুত্ববহ। আর সে কারনে গুগল ইউজার এক্সপেরিয়েন্স ডিজাইন যেমন অনেক সুন্দর এবং সহজ হয় সেজন্য এই বিষয়ক ডিজাইনারদের অনেক উচ্চ বেতন প্রদান করে থাকে। স্টাফ ইউজার এক্সপেরিয়েন্স ডিজাইনার নিশ্চিত করে যে গুগলের প্রতিটি প্রোডাক্ট যেন অনেক সুন্দর এবং ব্যবহার বান্ধব হয়।

Design Milk

প্রোডাক্ট ম্যানেজার III

মাসিক বেতনঃ ১ কোটি ৫৭ লক্ষ ২৫ হাজার টাকা

আর এই পদের কর্মকর্তা নিশ্চিত করেন যে কোম্পানিটির সকল প্রোজেক্ট সমূহ কোম্পানির সকল প্রোডাক্ট এর সাথে সামঞ্জস্যপূর্ন থাকছে এবং সবকিছু একই সুতোয় বাধা রয়েছে।

ইঞ্জিনিয়ারিং ম্যানেজার II

মাসিক বেতনঃ ১ কোটি ৬৩ লক্ষ ২০ হাজার টাকা
একজন ইঞ্জিনিয়ারিং ম্যানেজার গুগলের বিভিন্ন প্রোডাক্টের তদারকি করে। অনেকসময় সে একটি ইঞ্জিনিয়ারিং টিম এর সুপারভাইজার বা ক্যাপ্টেন হিসেবে কাজ করে। তাছাড়াও গুগলের নতুন কোনো প্রোডাক্ট বের করার সময় তারা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ার

মাসিক বেতনঃ ১ কোটি ৭০ লক্ষ টাকা

গুগলের ইঞ্জিনিয়ারদের যেন তেন ইঞ্জিনিয়ার হলে চলবে না। তাদেরকে খুবই চালাক এবং সেরা প্রবলেম সলভিং ইঞ্জিনিয়ার হতে হবে। আর এটাই মূল কারন গুগল নানারকম চ্যালেঞ্জ এর মধ্য দিয়ে তাদের কোম্পানিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ারদেরকে নিয়োগ দিয়ে থাকে। আমেরিকান জাতীয় গড় আয়ের থেকে এদের বেতন ৬০% বেশি ; তা আমরা বেতনের অংক দেখলেই বুঝতে পারি।

সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার

মাসিক বেতনঃ ১ কোটি ৭১ লক্ষ ৩৬ হাজার টাকা

একজন অভিজ্ঞ সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার গুগলের জন্য অনেক বড় হাতিয়ার। প্রোডাক্ট ম্যানেজারেরা ইঞ্জিনিয়ার টিমকে তাদের মূল লক্ষ্যে পৌছে দিতে সহযোগিতা করে। নানাস্থানে ব্যাপকভাবে ছড়িয়ে থাকা নানা অফিসও তারা নিয়ন্ত্রন করে থাকে।

সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার ম্যানেজার

মাসিক বেতনঃ ১ কোটি ৭৪ লক্ষ ৫০ হাজার টাকা

গুগলের সবচাইতে প্রো লেভেলের কোডার হল এরা। একজন সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার ম্যানেজার এর অধীনে অনেকগুলো স্টাফ ইঞ্জিনিয়ার কাজ করেন। আর এই পোস্টটি গুগলের জন্য অনেক ডিমান্ডফুল একটি জব।

মার্কেটিং ডাইরেক্টর

মাসিক বেতনঃ ১ কোটি ৯৯ লক্ষ টাকা

গুগল আসলে তাদের প্রোডাক্ট এর মাধ্যমে মানুষকে কি অফার করছে তা তুলে ধরা হল গুগলের মার্কেটিং ডাইরেক্টরের কাজ। গুগলের মার্কেটিং ডাইরেক্টর কনফারেন্স প্রেজেন্টেশন হোক,টেলিভিশন কমার্শিয়াল হোক নানাভাবে গুগলের প্রোডাক্টকে মানুষের মাঝে তুলে ধরে।

সিনিয়র স্টাফ সফটওয়্যার ইঞ্জিনিয়ার

মাসিক বেতনঃ ২ কোটি ৬২ হাজার টাকা

এরা হল গুগলের বলতে গেলে অন্যতম বেশি পেইড কর্মচারী। তারা ইউটিউব, এডসেন্স বা এডওয়ার্ড যে বিভাগেই কাজ করুক না কেন সেখানকার লিড টেকনিক্যাল অপারেশন এর কাজ করে।

ডাইরেক্টর

মাসিক বেতনঃ ২ কোটি ৯৯ হাজার টাকা

গুগল তাদের বিভিন্ন সেক্টর; যেমনঃ সিকিউরিটি,গেমিং,মার্কেট রিসার্চ ইত্যাদি সেক্টরে অনেক ডাইরেক্টর নিয়োগ করে থাকে। আর এসব ডাইরেক্টরে মাসিক বেতনের অংকের হিসাবটাও অনেক বড়।


গুগল তাদের কর্মীদের মাসে এক ভালমানের বেতনের পাশাপাশি দেয় অনেক সুন্দর একটি কাজ করার জায়গা,যাকে বলা হয় গুগল ক্যাম্পাস। এতে করে গুগল এর বেশিরভাগ কর্মীরাই বাসায় যাওয়ার চাইতে তাদের গুগল ক্যাম্পাস এই বেশি ভালো সময় কাটায় এবং তাদের পুরোটা গুগল এর জন্য ব্যয় করে। আশা করি আজকের আর্টিকেল আপনাদের ভালো লেগেছে; ভালো লেগে থাকলে আপনার মূল্যবান মতামত অবশ্যই নিচে জানাবেন।

ফেসবুক মন্তব্যসমূহ

প্রকাশনাটি শেয়ার করুন

এ জাতীয় আরো পোস্ট